রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪

বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয়ে ঐতিহাসিক  ৭ই মার্চ দিবস উদযাপন
মাসুদ রানা, খুলনা ব্যুরোঃ
যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করা হয়। গতকাল বৃহস্পতিবার 
বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ছাত্র-ছাত্রীদের মধ্যে ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা ও সহশিক্ষামূলক কার্যক্রম যেমন ছড়াপাঠ, নান্দনিক হাতের লেখা, চিত্রাঙ্কন, আবৃত্তি, রচনা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। 

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হয়। এরপর  সভাপতি মহোদয় প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য প্রদান শেষে বিভিন্ন ক্লাসের ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ বঙ্গবন্ধু ও ঐতিহাসিক ভাষণ শীর্ষক আলোচনায় অংশগহণ করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এনামুল হক বাবলু। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ। আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎসাহী সদস্য জুয়েল হোসেন দিপু , সদস্য মো জাকির হোসেন, ৯ নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতি মোঃ মজিবর রহমান, বিশিষ্ট সমাজসেবক মোঃ হোসেন শেখ, শ্রমিক লীগ নেতা মোঃ ওয়াসিম হাওলাদার  সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাস্তহারা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এনামুল হক বাবলু বলেন, জাতির পিতার ৭ মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ। মহান মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা ছিল এই ভাষণ। এ ভাষণের কথামালা বাঙালির হৃদয়ের সাহস সঞ্চার করে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এ দেশের মানুষের জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। এজন্য তাকে ১৪ বছর কারাগারে বন্দী থাকতে হয়েছে এবং দুইবার ফাঁসির মঞ্চ পর্যন্ত যেতে হয়েছে। জাতির পিতা পাকিস্তানিদের বিরুদ্ধে দীর্ঘ ২৪ বছর লড়াই-সংগ্রামকালে জেল, জুলুম ও অত্যাচার সহ্য করে সকল আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন।
0 Comments